OurSolve
Image default
tutorial

অনলাইনে কিভাবে DBBL স্টুডেন্ট অ্যাকাউন্ট খুলবেন?

আসসালাম আলাইকুম সম্মানিত প্রিয় দর্শক কেমন আছেন আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আমি আজকে আপনাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করা যাচ্ছে সেটি হচ্ছে ডাচ-বাংলা ব্যাংক আপনারা ডাচ-বাংলা ব্যাংক সম্পর্কে যদি বিস্তারিত জানতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ হবে বলে আমি মনে করি তবে জানার জন্য একদম শেষ পর্যন্ত এই আর্টিকেলটি পড়ে নিবেন।

প্রিয় দর্শক বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ব্যাংকিং হচ্ছে ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্টও জনপ্রিয় হওয়ার পিছনে অনেকগুলো কারণ রয়েছে বাংলা ব্যাংকের বাংলাদেশের প্রায়ই বিভিন্ন শাখা উপজেলার মধ্যে তাদের শাখা রয়েছে এবং এটিএম বুথ রয়েছে তাদের জনপ্রিয়তা দমদম বেড়ে গেছে।

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং

প্রিয় দর্শক আমরা জানবো ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং কি এবং এটি কি সুবিধা রয়েছে এবং এটি কেন ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং হচ্ছে মূলত আমরা যে রকেট ব্যবহার করে থাকি যে রকেট এর মাধ্যমে বিভিন্ন রকম টাকা আদান প্রদান করে তাকে বলা হয় ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং সিস্টেম আপনারা সহ নানা রকম কাজ করতে পারবেন এছাড়াও রয়েছে আরো অনেকগুলো শুভেচ্ছা বিশেষ করে কারেন্টের যে বিদ্যুৎ বিল আছে সেটি আপনার এ রকেট একাউন্টের মাধ্যমে যেতে পারবেন এছাড়া রয়েছে বিভিন্ন রকম বিমানের টিকিট ট্রেনের টিকিট এছাড়া রয়েছে আরো নানারকম সুবিধা রকেট একাউন্টের মাধ্যমে আদান-প্রদান করতে পারবেন এছাড়া রয়েছে আরও বেশি সুবিধা।

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

সম্মানিত প্রিয় দর্শক আপনাদের ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলতে যাচ্ছেন তাদের জন্য মূলত অনেক গুরুত্বপূর্ণ হবে বলে আমি মনে করি কারণ আপনারা ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার যে ইনফর্মেশন গুলো প্রয়োজন হবে সেগুলো আপনারা জানতে পারবেন।

আপনি যদি অনলাইন মাধ্যমে ডাচ বাংলা ব্যাংক একাউন্ট তৈরী করতে চান সেক্ষেত্রে আপনার যে বিষয়গুলো প্রয়োজন হবে সেগুলো আমি আপনাদেরকে লিস্ট করে দিয়েছি যেন আপনার খুব সহজে বিষয়গুলো বুঝতে পারেন।

  • দুই কপি পাসপোর্ট সাইজ ছবি
  • নমনীর জন্মনিবন্ধন কিংবা ভোটার আইডি কার্ড
  • ভোটার আইডি কার্ড এবং জন্ম নিবন্ধন

এখন উপরের লিস্টে যে অপশন গুলো আপনারা দেখতে পাচ্ছেন এগুলো দিয়ে আপনারা খুব সহজে ডাচ বাংলা ব্যাংক একাউন্ট তৈরি করে ফেলতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংক ডিপিএস সুবিধাসমূহ

প্রশাখা প্রজাপতিটা ব্যাংকে ডিপিএস খোলার জন্য সিস্টেম রয়েছে তবে আমি সবচেয়ে ভালো মনে করি সেটা হচ্ছে ডাচ বাংলা ব্যাংকের ট্রান্সলেট এবং একটি তবে আমি মনে করি আপনি যদি কোনো ডিপিএস অ্যাকাউন্ট করতে চান সে ক্ষেত্রে বাংলা ব্যাংক একাউন্টে এখানে আপনি ডিভাইস কলেজে সুযোগ সুবিধাগুলো পাবেন সেগুলো আমি আপনাদের বোঝার সুবিধার্থে লিস্ট করে দিচ্ছে।

  • আপনার টাকা থেকে লাভের অংশ 13 পারসেন্ট
  • ডিপিএস চলাকালীন মৃত্যু হয়ে গেলে কমপ্লিট টাকা পেয়ে যাবেন
  • বাঁকিয়ে কিস্তি পরিশোধের সুযোগ সুবিধা
  • অন্যান্য সুযোগ সুবিধা

কে আপনি যদি ডাচ বাংলা ব্যাংক যদি টিভিএস করেন তাহলে পরে যাব যে বিষয়গুলো থেকে বলতেছেন এগুলো সুযোগ-সুবিধা আপনারা পেয়ে যাবেন।

এছাড়া ডাচ-বাংলা ব্যাংক সম্পর্কে আরও যদি আপনার তথ্য জানার ইচ্ছা হয় সেটি অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানিয়ে দিন আপনাদের কমিটি উপর নির্ভর করে আমরা আগামী পর্বের আর্টিকেলগুলো লিখার চেষ্টা করব ধন্যবাদ।

Related posts

স্মার্টফোনটির কয়েকটি গুরুত্বপূর্ণ সেটিংস যা আপনার জানা দরকার

oursolve

ফেসবুক থেকে মুছে ফেলা ফাইলগুলি সহজেই দেখুন বাংলা টিউটোরিয়াল

oursolve

ফেসবুক আইডি সুরক্ষিত রাখার উপায়

oursolve