OurSolve
Image default
tutorial

ইউটিউব চ্যানেল খোলার সঠিক নিয়ম

আসসালামু আলাইকুম সম্মানিত প্রিয় দর্শক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি দর্শক আমি আজকে যে বিষয়টি নিয়ে আর্টিকেলটি লিখব সেটি হচ্ছে ইউটিউব এর বিষয় নিয়ে আপনারা ইউ করেন তাদের জন্য এই আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ হবে কারণ এই একটি আর্টিকেলে আপনারা ইউটিউব সম্পর্কে সব কিছু জানতে পারবেন।

প্রিয় দর্শক আপনারা যারা ইউটিউবিং করতে চাচ্ছেন তাদের জন্য মূলত এই আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ হবে কারণ আপনি এই আর্টিকেলের মাধ্যমে ইউটিউব এর সম্পূর্ণ বিষয়গুলো দেখতে পাবেন।

ইউটিউব চ্যানেল খোলার নিয়ম | Rules for opening a YouTube channel

প্রিয় দর্শক আপনারাত ইউটিউব চ্যানেল তৈরি করতে পারেন তবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল কিভাবে তৈরি করেন সেটি কি জানেন যদি না জেনে থাকেন এয়ারটেলে আপনারা জানতে পারবেন একটি প্রফেশনাল ইউটিউব চ্যানেল তৈরি করতে আপনাদের একটি ইউনিক এবং পছন্দনীয় নাম হতে হবে এবং অভিনয়ে যখন আপনি ইউটিউব চ্যানেল তৈরি করবেন তখন আপনার ইউটিউব চ্যানেলটি দ্রুত মানুষের সামনে পরিচয় হয়ে যাবে এবং খুব দ্রুত আপনি ইউটিউবে সাফল্য অর্জন করতে পারবেনএজন্য অবশ্যই আপনি প্রথমে ইউটিউব চ্যানেল খোলার আগে আপনার ইউটিউব চ্যানেলের নাম কি দিবেন সেটি ভালো করে যাচাই করুন এরপর ইউটিউব চ্যানেল খুলবেন যেভাবে।

প্রথমে আপনাকে ইউটিউব চ্যানেল খোলার জন্য একটি জিমেইল তৈরি করতে হবে আপনারা নিশ্চয়ই জানেন যে কিভাবে একটি জিমেইল তৈরি করতে হয় সে সম্পর্কে আমি আর বলতেছিলেন যদি আপনার একটি জিমেইল থাকে তাহলে আপনি সে জিমেইল টি লগইন করেন লগইন করার পর আপনাদের ইউটিউবে গিয়ে একটি চ্যানেল তৈরি করে নিন কিভাবে করবেন আপনাদের বোঝার সুবিধার্থে একটি স্ক্রিনশট দেওয়া হয়েছে।

আপনারা প্রথমে ইউটিউবে যাওয়ার পর আপনাদের যে জিমেইল টি লগইন করা আছে সেটি ওপেন করবেন অটোমেটিক একটি চ্যানেল তৈরি হয়ে যেতে পারে অবশ্যই আপনি আপনার পছন্দের এনএমএনএম কি দিয়ে চ্যানেল তৈরি করার জন্য আপনি নাম গুলো এডিট করার জন্য এই অপশনটি তে আসতে পারেন এরপর আপনি সুন্দর ভাবে একটি দেস্ক্রিপশন সাজাতে পারেন।

উপরে যে স্ক্রিনশট দেখতে পাচ্ছেন সেখানে আপনারা দেখতে পাচ্ছেন চ্যানেল নেম এবং ডেসক্রিপশন অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় কারণ এই ডেসক্রিপশন এর উপর নির্ভর করে মূলত আপনার চ্যানেল টি ব্যাংক করা যেতে পারে অবশ্যই আপনার ডেসক্রিপশন সুন্দরভাবে এবং আকর্ষণীয় ভাবে লেখার চেষ্টা করবেন।

ইউটিউব ভিডিও | Youtube Video

প্রিয় দর্শক আপনারা সুন্দরভাবে চ্যানেলটি তৈরি করার পর এখন আপনার ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড করার সময় অবশ্যই আপনার ইউটিউবে যে ভিডিওগুলো আপলোড করবেন সেই ভিডিওর কনটেন্ট গুলো যেন ভালো হয় যদি আপনি ইউটিউব থেকে সাফল্য পেতে চান আপনি যত ভিডিও কনটেন্ট তৈরি করবেন যত ভালো কনটেন তৈরি করি ততই আপনার জন্য ভালো হবে কারণ আপনি যখন একটি ভিডিও তৈরি করবেন সেটি যদি কোয়ালিটি সম্পন্ন না হয় দর্শক না তাহলে কিভাবে দেখবে সেই ভিডিওটি।

এই জন্য আপনি অবশ্যই ভিডিও কনটেন্ট এর ওপর গুরুত্ব দিবেন আপনি যতটা সুন্দর করতে পারবেন আপনার ভিডিওটি ততটুকু আপনি মানুষের সামনে পরিচিত হতে পারবেন এবং দর্শকের কাছে আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা হতে পারবেন।

ইউটিউব ক্রিয়েটর স্টুডিও কি | what is youtube creator studio

সম্মানিত প্রিয় দর্শক ইউটিউব ক্রিয়েটর স্টুডিও এমন একটি বিষয় যেটির মাধ্যমে আপনারা খুব সহজেই আপনাদের ইউটিউব চ্যানেল কি কন্ট্রোল করতে পারবেন বিশেষ করে আপনাদের সুবিধার্থে আমি এমন কিছু স্ক্রিনশট শেয়ার করব যেগুলো আপনার জন্য ভালো হবে আপনি যদি ইউটিউব চ্যানেলটি ফুল কম্প্রেশন ইউটিউব এর মাধ্যমে কন্ট্রোল করতে পারবেন বিশেষ করে টাইটেল এক ডেসক্রিপশন এবং এনালাইজ সহ সবকিছু আপনারা এই অ্যাপসটির মাধ্যমে এবং এই ক্রিয়েটর অফ সন্ধির মাধ্যমে দেখতে পারবেন।

উপরে যে স্ক্রিনশট দেখতেছেন সেটি হচ্ছে ইউটিউব ক্রিয়েটর স্টুডিও হোমপেজ এটিতে আপনারা দেখতে পারতেছেন ফেইসবুক ওয়াচ টাইম এবং সাবস্ক্রাইব অ্যাকাউন্টসহ এখানে দেখতে পাচ্ছেন।

এছাড়া আপনার ইউটিউব এর ভিডিও যদি এডিট করতে চান এবং এসইও করতে চান তাহলে আপনারা এই অপশনটির মাধ্যমে এসইও করতে পারবেন বিশেষ করে আপনারা উপরে স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন আমার ভিডিওটি কিভাবে আমি এডিট করেছি এবং টাইটেল গুলো দিছি ডেসক্রিপশন গুলো দিচ্ছি এছাড়া আরো অনেকগুলো বিষয় এখানে আছে যেমন সহ নানা রকম বিষয়গুলো এই অপশনটির মাধ্যমে যুক্ত করতে পারবেন।

উপরে যে স্ক্রিনশটটি দেখতেছেন এটি এনালাইজ এটির মাধ্যমে আপনারা খুব সহজে আপনার ইউটিউব চ্যানেলের যত সকল ইনফরমেশন গুলো আছে আপনার ইউটিউব চ্যানেলের কি নাম গুলো দিয়ে সার্চ করে আপনার ভিডিওগুলো দেখতে চাই এবং আপনার ভিডিওতে কেমন ওয়াস্তে নাচতেছ এমনকি সবকিছু আপনারা এই ইউটিউব ক্রিয়েটর স্টুডিও মাধ্যমে কন্ট্রোল করতে পারবেন অসাধারণ একটি অ্যাপস।

ইউটিউব থেকে ইনকাম | Income from YouTube

সম্মানিত প্রিয় দর্শক অবশ্যই আপনার ইউটিউব থেকে ইনকাম করতে হলে আপনার ইউটিউব চ্যানেলে 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ওয়াচ টাইম পূরণ করতে হবে এটি ইউটিউবে প্রথম শর্ত আপনারা এই শর্তগুলো পূরণ করতে পারলে আপনার ইউটিউব চ্যানেলটি মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারবেন যখন আপনার ইউটিউব চ্যানেলটি হয়ে যাবে তখন আপনি খুব সহজে ইউটিউব থেকে ভালো একটি পরিমাণ ইনকাম করতে পারবেন তবে একটি কথা বলে রাখা ভাল আপনার যতই ভাল হবে আপনার ইনকাম ততই বাড়বে এবং আপনি ইউটিউব থেকে খুব দ্রুত সফলতা অর্জন করতে পারবেন।

প্রিয় দর্শক আপনি একজন ইউটিউবার যদি হতে চান তাহলে আমি উপরে যে বিষয়গুলো বলছি এই ভাবে যদি আপনারা কাজ করেন খুব শীগ্রই আপনি ইউটিউব থেকে সফলতা অর্জন করতে পারবেন এবং আপনি যদি ইউটিউব সম্পর্কে আরও তথ্য জানতে চান তাহলে আমাদের এই আর্টিকেলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমরা সবসময় চেষ্টা করতেছি আপনাদেরকে ভালো কিছু জানানোর জন্য আজকে এই পর্যন্তই সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Related posts

2021 সালে বাংলাদেশের সেরা ওয়েব হোস্টিং সংস্থা

oursolve

বাংলায় Like বাড়ানোর জন্য ফেসবুক পেজ সিক্রেট ট্রিকস

oursolve

ইমু খোলার সঠিক নিয়ম

oursolve