OurSolve
Image default
tutorial

কিভাবে Gmail অ্যাকাউন্ট খুলবেন?

আসসালামু আলাইকুম সম্মানিত প্রিয় দর্শক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি দর্শক আমি আজকে আপনাদেরকে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হয়তো আপনারা বুঝতে পারতেছেন আজকে আমি আলোচনা করব জিমেইল সম্পর্কে।

জিমেইল যে আমরা ব্যবহার করি সেটিতে যে বিষয় গুলো রয়েছে সেগুলো বিস্তারিত বিষয় গুলো আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব এবং অবশ্যই আপনারা জিমেইল সম্পর্কে যে বিষয়গুলো নাজানে থাকছেন সেগুলো আজকের এই আর্টিকেলে আপনারা খুব সহজেই জানতে পারবেন তার জন্য অবশ্যই আপনাকে একদম শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ে দেখতে হবে।

জিমেইল কি : what us gmail

প্রিয় দর্শক আপনারা নিশ্চয়ই Gmail সম্পর্কে অনেকেই জানেন কিংবা অনেকে এখনো পর্যন্ত জানেন না জিমেইল হচ্ছে এমন একটি বিষয় যেটির মাধ্যমে আপনাদের যে তথ্য গুলো রয়েছে সেগুলো Gmail মাধ্যমে আদান-প্রদান করতে পারবেন তাছাড়া আপনারা একটি অ্যান্ড্রয়েড ডিভাইস যদি কন্ট্রোল করার জন্য অবশ্যই আপনার একটি gmail একাউন্ট দরকার তাছাড়া আপনি যদি ইউটিউবিং কতজন এবং আরো অন্যান্য কাজ করতে চান তাহলে অবশ্যই আপনাকে একটি জি-মেইল তৈরি করতে হবে এছাড়া এই জি-মেইল এর মাধ্যমে অনেক রকম কাজ করা যায়।

জিমেইল অ্যাকাউন্ট : gmail account

একটি জিমেইল অ্যাকাউন্ট কেন এতটা গুরুত্বপূর্ণ নিশ্চয়ই আপনাদেরকে আমি উপরে যে কথাগুলো বলছি সেগুলো একটু হলেও বুঝতে পারছেন জিমেইল অ্যাকাউন্ট যদি আপনার থাকে তাহলে আপনি বিভিন্ন রকম কাজ করতে পারবেন এবং বিভিন্ন রকম ইনফরমেশন পাঠাতে পারবেন এবং এই জিমেইল এর মাধ্যমে আনতে পারবেন এছাড়া রয়েছে আপনি যদি অনলাইন থেকে ইনকাম করেন বা বিভিন্ন কাজ করেন সেক্ষেত্রে অবশ্যই আপনার জিমেইল একাউন্ট দরকার হয় থাকে।

জিমেইল লগইন | gmail login

জিমেইল লগইন কিভাবে করা হয় এবং জিমেইল লগইন কোথায় করতে হয় সবগুলো বিস্তারিত এখানে আপনি জানতে পারবেন আপনার যদি এন্ড্রয়েড ডিভাইস হয়ে থাকে তাহলে প্লে স্টোর থেকে কোন ধরনের সফটওয়্যার ডাউনলোড করার জন্য আপনার ডিভাইসে জিমেইল লগইন করতে হয় কিভাবে লগইন করবেন সেটি আমি আপনাদেরকে দেখিয়ে দিচ্ছি একটি স্ক্রিনশট এর মাধ্যমে।

প্রিয় দর্শক আপনাদের যে অ্যান্ড্রয়েড ডিভাইস টি রয়েছে সেটি তে কিভাবে জিমেইল লগইন করবেন তার জন্য অবশ্যই আপনাকে মোবাইলের সেটিং অপশনে যেতে হবে এরপর যে কাজটি করতে হবে সেটিই আপনাদের বোঝার সুবিধার্থে আমি একটি স্ক্রিনশট সহকারে শেয়ার করলাম দেখুন।

প্রিয় দর্শক আপনারা যখন আপনার মোবাইল ডিভাইসের যে সেটিং অপশন টি আছে সেটি দিয়ে যখন যাবেন তখন আপনাদের মাঝে অনেকগুলো অপশন দেখবেন সেখানে থেকে অবশ্যই ইউজার একাউন্ট নামে যে অপশন টি দেখবেন বিশেষ করে আপনাদের বোঝার সুবিধার্থে আমি আরো একটি স্ক্রিনশট দিচ্ছি এখানে ক্লিক করবেন।

Users & Account ক্লিক করার পর আপনাদের সামনে আরো অনেকগুলো অপশন আসবে সেখান থেকে আপনারা ক্লিক করবেন Add Account নামের যে অপশনটি রয়েছে সেটির উপর আপনাদের বোঝার সুবিধার্থে আমি আরো একটি স্ক্রিনশট শেয়ার করলাম।

এরপর আপনাদের সামনে আরো অনেকগুলো অপশন আসতে পারে সেখান থেকে ক্লিক করবেন Google নামের যে অপশনটি দেখতে পাবেন সেটির উপর এখানে ক্লিক করার পর অবশ্যই আপনাদের আরো একটি অপশন আসবে আপনাদের বোঝার সুবিধার্থে আমি আরো একটি স্ক্রিনশট আপনাদের মাঝে শেয়ার করছি দেখুন।

এরপর বন্ধুরা আপনাদের যে অ্যান্ড্রয়েড ডিভাইস টা রয়েছে সেটি সেটিং হতে পারে অবশ্যই ভয়ের কিছু নাই এখানে আপনারা একটু অপেক্ষা করবেন অপেক্ষা করার পর দেখতে পারবেন আপনাদের যে জিমেইল টি রয়েছে সেটি দিতে বলবে এরপর নেক্সট এ ক্লিক করবেন এরপর পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিতে পারবেন আপনার ডিভাইসে জিমেইল টি আপনাদের বোঝার সুবিধার্থে আমি আরো একটি স্ক্রিনশট আপনাদের মাঝে শেয়ার করতেছি।

সম্মানিত প্রিয় দর্শক আমি যে জিমেইল এর সেটিংস গুলো সম্পর্কে আপনাদের মাঝে এই আর্টিকেলে আলোচনা করেছি এই অপশন গুলো অনেক গুরুত্বপূর্ণ বিশেষ করে আমি যতটুকু পারছি এই আর্টিকেলের আপনাদেরকে জিমেইল সম্পর্কে শেয়ার করতে পারছি অবশ্যই আপনাদের যদি আরও জিমেইল সম্পর্কে জানতে ইচ্ছা হয় সেটি আমাদের এই আর্টিকেলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমরা আপনাদের কমেন্টের উপর নির্ভর করে পরবর্তী আর্টিকেল লিখব।

প্রিয় দর্শক আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন অবশ্যই আগামী পর্বে আরও একটি ভাল আর্টিকেল নিয়ে এবং আরও একটি ভাল বিষয় নিয়ে আপনাদের সামনে আর্টিকেল লিখার চেষ্টা করব সে পর্যন্ত আমাদের সাথে থাকুন সুস্থ থাকুন ভালো থাকুন খোদা হাফেজ।

Related posts

অনলাইনে কিভাবে DBBL স্টুডেন্ট অ্যাকাউন্ট খুলবেন?

oursolve

2021 সালে বাংলাদেশের সেরা ওয়েব হোস্টিং সংস্থা

oursolve

ফেসবুকে অনলাইনে কিভাবে ব্যবসা করবেন ২০২১

oursolve