OurSolve
Image default
tutorial

ফেসবুক থেকে মুছে ফেলা ফাইলগুলি সহজেই দেখুন বাংলা টিউটোরিয়াল

আসসালামু আলাইকুম সম্মানিত প্রিয় দর্শক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় খুবই ভাল আছি দর্শক আমি আজকে আপনাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি সেটি হচ্ছে ফেসবুকের সব সময় নতুন আপডেট এসে থাকে প্রতিটি বছরে সব সময় ফেসবুক আপডেট করে থাকে তো আমি আপনাদেরকে আজকে এমন একটি আপডেট সম্পর্কে বলব যেটি আপনার অবশ্যই জানা দরকার বলে আমি মনে করি এজন্য মূলত কষ্ট করে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত দেখেন তাহলে আপনি ফেসবুকের নতুন আপডেট সম্পর্কে জানতে পারবেন।

ফেসবুকের নতুন আপডেট ২০২১ | Facebook latest update 2021

প্রিয় দর্শক আমি যে ফেসবুকের আপডেট সম্পর্ক নিয়ে আলোচনা করব সেটি হচ্ছে আপনারা যারা ফেসবুক ব্যবহার করে তাদের এখন যে শিশুটি নতুনভাবে যুক্ত হয়েছে সেটি হচ্ছে আপনার যদি কোন ধরনের আর্টিকেল কিংবা স্ট্যাটাস কিংবা ভিডিও ফেসবুক থেকে ডিলিট করেন সেই ডিলিট হওয়া ফাইল আপনি খুব সহজে ফেসবুক থেকে ফিরে পাবেন বিশেষ করে এখানে দুটি অপশন যুক্ত করা হয়েছে আপনি ডিলিট হয়ে যায় প্রায় 30 দিনের মধ্যে সেটি আবার ব্যাক করে আনতে পারবেন সেটি কীভাবে করবেন আমি আপনাদেরকে এখন স্ক্রিনশট সহকারে দেখিয়ে দিচ্ছি আপনারা অবশ্যই আমার দেওয়া স্কিনশট গুলো ফলো করুন।

প্রিয় দর্শক এখন ফেসবুক থেকে যেকোন ফাইল যদি আপনার ডিলিট করতে চান সে ক্ষেত্রে আপনারা এরকম দুটি অপশন দেখতে পারবেন এই অপশন গুলো আমি আপনাদের বোঝার সুবিধার্থে লিস্ট করে দিচ্ছি।

  1. Move to archive
  2. Move to trash

এরকম দুটি আপনার অপশন দেখতে পারবেন এটি মূলত ফেসবুকে নতুন যুক্ত করা হয়েছে move to archive এরকম এই অপশনের যদি আপনারা ক্লিক করেন সেক্ষেত্রে আপনি যেকোন ফাইল এবং যেকোন ফটো কিংবা ভিডিও স্ট্যাটাস মুভ করে অন্য কোথাও গিয়ে রাখতে পারবেন।

প্রিয় দর্শক আপনি যেটি মাফ করবেন সেটি কোথায় গিয়ে আপনারা পাবেন সেটি আমি আপনাদের বোঝার সুবিধার্থে একটি স্ক্রিনশট দিয়ে দি অবশ্যই আপনারা এখানে গিয়ে সেটি আবার পুনরায় রিসোর্ট করতে পারবেন।

Archive নামের যে অপশনটি আপনারা দেখতে পাচ্ছেন এখানে ক্লিক করবেন ক্লিক করার পর আপনারা আরও একটি পেজ দেখতে পাবেন এখানে মূলত আপনাদের যেটি ডিলিট করবেন সেটি বাজেট রিমুভ করবেন সেটি এখানে জমা হয়ে থাকবে আপনি যদি চান সেটি রিসোর্ট করে আবার পুনরায় আপনাদের স্ট্যাটাস কিংবা ফটো বা ভিডিও আপলোড করতে পারবেন অটোমেটিকলি।

Move to trash এই অপশনটির মাধ্যমে ফেসবুক থেকেে যে কোন কিছু যদি সেটি এই অপশনটির মাধ্যমে খুঁজে বের করে পুনরায় উদ্ধার উদ্ধার করতে পারবেন।

Trash যে অপশন টি দেখতে পাচ্ছেন এই অপশনটির মাধ্যমে আপনারা যেটি ফেসবুক থেকে ডিলিট করবেন সেটি আবার পুনরায় উদ্ধার করে আপনাদের ফেসবুকে আপলোড করতে পারবেন।

ফেসবুক নতুন নীতিমালা ২০২১ | Facebook’s new policy 2021

সীমারেখা প্রিয় দর্শক আপনি যদি ভালোভাবে লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন যে ফেসবুক 2021 সালের বেশ কিছু নীতিমালা পরিবর্তন করেছে তাদের প্লাটফর্মে এসে নতুন এর মধ্যে আমরা যে বিষয় গুলো দেখতে পাচ্ছি সেগুলো হচ্ছে আমরা যখন ফেসবুক অ্যাপসটি আপডেট করেছি তখন এখানে বেশ কিছু পরিবর্তন আমরা কিন্তু লক্ষ্য করেছি বিশেষ করে ফেসবুক থেকে ডিলিট করার সিস্টেমটা আগে ভিন্নরকম এখন কিন্তু নতুনভাবে যোগ করা হয়েছে যেন আপনি ফেসবুক থেকে কোন কিছু ডিলিট করেও দেন সে ক্ষেত্রে সেই জিনিসটা যেন এই অপশনটি তারা ব্যবহার করছে আশা করি এই অপশনটি নতুনভাবে যোগ করার জন্য আমাদের জন্য ভালো হয়েছে বলবে আমরা অনেক কিছুই ডিলিট করে ফেলেছে জিনিসটা কিন্তু আমরা এখন খুব সহজেই পেয়ে থাকি।

সম্মানিত প্রিয় দর্শক ফেসবুকের নতুন আপডেট সম্পর্কে যেগুলো আপডেট আছে সেটি সম্পর্কে আপনাদেরকে এই আর্টিকেল এর মাধ্যমে জানানোর জন্য চেষ্টা করছি আশা করি আপনাদের এই আর্টিকেলটি অনেক ভালো লাগবে বলে আমি মনে করি যদি আপনার ফেসবুক সম্পর্কে আরও কিছু তথ্য জানতে ইচ্ছা হয় সেটি অবশ্যই আমাদের এই আর্টিকেলের কমেন্ট বক্সে লিখে জানিয়ে দিবেন আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন অবশ্য একটি পর্ব আপনাদের সামনে শেয়ার করব সে পর্যন্ত আমাদের সাথে থাকুন ধন্যবাদ।

Related posts

হুয়াই মোবাইলের ইন্টারনেট এবং ওয়াইফাই সেটিং

oursolve

বাংলায় Like বাড়ানোর জন্য ফেসবুক পেজ সিক্রেট ট্রিকস

oursolve

ফেসবুক আইডি সুরক্ষিত রাখার উপায়

oursolve