OurSolve
Image default
tutorial

হুয়াই মোবাইলের ইন্টারনেট এবং ওয়াইফাই সেটিং

আসসালামুয়ালাইকুম সম্মানিত প্রিয় দর্শক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি ধর্ষকামী আজকে এমন একটি বিষয় নিয়ে আপনাদের সামনে আর্টিকেল লিখব মোবাইল নেটওয়ার্ক চাই সেটি হচ্ছে হুয়াই মোবাইলের ইন্টারনেট এবং ওয়াইফাই সেটিং আপনার জানা দরকার যদি আপনি হুয়াই মোবাইল ব্যবহার করে থাকেন।

আপনি হাসতে পারেন তবে আমি আজকের এই আর্টিকেলে আপনাদের যে ইন্টারনেট এবং ওয়াইফাই সেটিং গুলো আর কথা আপনাদের মাঝে শেয়ার করব সেগুলো দেখেন নি মাত্র ঠিক হবে কারণ এই টপিক নিয়ে আপনারা হয়তো এর আগে কোথাও দেখেননি আমি আজকে অবশ্যই এই আর্টিকেলের এমন কিছু বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি যেগুলো অবশ্যই আপনার জানা দরকার বলে আমি মনে করি তাই এই আর্টিকেলটি লেখা।

প্রিয় দর্শক অনেকক্ষণ ধরে বকবক করে চলেছি এখন আমরা বিস্তারিত কাজে চলে যাব অবশ্যই আপনাদেরকে আপনাদের মোবাইলের ডিভাইসের ইন্টারনেট এবং ওয়াইফাই কানেকশন সম্পর্কে জানতে এই আর্টিকেলটি অবশ্যই আপনারা একদম শেষ পর্যন্ত থেকে নিবেন আমি যে নিয়মগুলো আপনাদেরকে বলবো সেই নিয়ম অনুযায়ী কাজ করবেন এবং কথাগুলো ভালভাবে খেয়াল করবেন।

Wireless & network | ওয়ারলেস নেটওয়ার্ক

প্রিয় দর্শক আপনারা আপনাদের মোবাইলের সেটিং অপশনে গেলে এরকম একটি অপশন দেখতে পাবেন এই অপশনটির উপর ক্লিক করবেন বিশেষ করে আপনাদের বোঝার সুবিধার্থে আমি একটি স্ক্রিনশট সহকারে দিয়ে দিচ্ছি।

আপনারা যদি এই অপশনটির উপর ক্লিক করেন তাহলে আপনারা এখানে আরো অনেকগুলো অপশন দেখতে পাবেন অবশ্যই যে অপশন গুলো আপনারা দেখতে পাবেন সেই অপশন গুলো নিজেই আপনাদেরকে আলোচনা আপনাদের বোঝার সুবিধার্থে আমি লিস্ট করে দিচ্ছি।

  • Airplane mode
  • Wifi
  • Mobile Network
  • Tethering & Portable Hotspot
  • Dual SIM Setting
  • Mobile DATA
  • Call Setting
  • VPN

আমি উপরে যে অপশন গুলো আপনাদের লিস্ট করে দিছি এই অপশনগুলো কোনটির কি কাজ সম্পূর্ণ বিস্তারিত বিষয় নিয়ে আলোচনা করা হচ্ছে অবশ্যই আপনারা এখন জানতে পারবেন কোন অপশনটি কি কাজ এবং কোন অপশন কি কি কাজের জন্য ব্যবহৃত হয়ে থাকে।

এয়ারপ্লেন মোড এটি একটি অসাধারণ কাজ করে থাকে কারণ আপনি যদি কোনো কারণে কোনো জায়গায় গেছেন এখানে আপনাকে বিরক্ত করব কল কিংবা বিভিন্নভাবে সমস্যা করতেছে সে ক্ষেত্রে আপনি এই অপশনটি ব্যবহার করে আপনার মোবাইলে কল আসা বন্ধ করে ফেলতে পারবেন।

ওয়াইফাই এটি এমন একটি যেটির মাধ্যমে আপনারা আপনাদের সিমের মোবাইল নেটওয়ার্ক ছাড়া ওয়াইফাই কানেকশন করে ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন তাছাড়া কম করেছ আপনারা এই ওয়েবসাইটের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন তাছাড়া আরও অনেকগুলো বিষয় আপনারা দেখতে পারবেন সেটিং এ গেলে আপনাদের জন্য একটি স্ক্রিনশট দেওয়া হল।

মোবাইল নেটওয়ার্ক এই অপশনটির মাধ্যমে আপনারা যে কোন সিম লাগিয়ে আপনাদের ডিভাইসে ইন্টারনেট সেটিং করে নেট ব্যবহার করতে পারবেন তবে আপনারা যারা হুয়াই মোবাইল ব্যবহার করেন তাদের জন্য এখানে কিছু আলাদা পিকচার হয়েছে সেখানে আমি যেই সেটিংস গুলো বলবো মোবাইল নেটওয়ার্ক সেটিং গুলো আপনাদের আছে কিনার আগে দেখতে হবে যদি থেকে থাকে অবশ্যই আপনারা এই সুবিধাগুলো পাবেন।

আপনারা যখন মোবাইল নেটওয়ার্ক অপশনটিতে ক্লিক করবেন তখন আপনাদের সামনে আরো অনেকগুলো অপশন আসবে যে অপশন গুলো আসবে সেগুলো আমি আপনাদেরকে লিস্ট করে দিচ্ছি।

  • Mobile Data
  • Data Roaming
  • Enable 4G
  • Access Point Name
  • Preferred Network Type

মোবাইল ডাটা নামের এই অপশনটি আপনারা দেখতে চাই এখান থেকে আপনারা আপনাদের মোবাইলের ডাটা অন অফ করতে পারবেন তাছাড়া আপনাদের মোবাইলের ডাটা খুব সহজে কন্ট্রোল করতে পারবেন ডাটা রোমিং নামের যে অপশনট আপনারা দেখতে চান সেই অপশনটি যখন আপনার অন করে দিবেন তখন আপনাদের যে ডাটা ব্যবহার হবে সেই ডাটা সেভ থাকবে এনাবল ৪জি এই অপশনটি যখন আপনারা চালু করে দিবেন তখন আপনাদের অটোমেটিক ফোরজি কানেক্ট হয়ে যাবে আপনার মোবাইলে এক্সেস পয়েন্ট নেম এই অপশনটি ব্যবহারের মাধ্যমে আপনারা আপনাদের সিমের নেটওয়ার্ক সেটিং করতে পারবেন নেটওয়ার্ক টাইপ এই অপশনটি ব্যবহার করে আপনারা আপনি কিরকম নেটওয়ার্ক ব্যবহার করবেন সেটি এখান থেকে এই অপশনের মাধ্যমে সেট করতে পারবেন।

মোবাইল ডাটা নামের এই অপশনটি দেখতেছেন এটির মাধ্যমে আপনারা আপনাদের মত করে কাস্টমাইজ করে নিতে পারবেন আপনার ইন্টারনেট কিংবা আপনার গিগাবাইটের কত জিবি কিভাবে করবেন সবগুলো এই অপশনটির মাধ্যমে কন্ট্রোল করতে পারবেন।

ভিপিএন নামের যে অপশনটি দেখতেছেন সেখানে আপনারা যে কোন ভিপিএন নেটওয়ার্ক যুক্ত করে ব্যবহার করতে পারবেন এই অপশনটি অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় তবে আপনারা বিপিএল যদি ব্যবহার করে থাকেন সেটি আপনাদের মোবাইলে সেটআপ করে সেটি এখান থেকে ব্যবহার করতে পারবেন।

সম্মানিত প্রিয় দর্শক যতটুকু সম্ভব হুয়াই মোবাইল নেটওয়ার্ক সেটিং বিষয় নিয়ে আপনাদেরকে ক্লিয়ার করার চেষ্টা করেছিলাম অবশ্যই এই আর্টিকেলের মাধ্যমে আশা করি আপনারা বুঝতে পারছেন যদিও আপনার এই আর্টিকেলটি ভালো লাগে অবশ্যই আমাদের কমেন্ট করে মতামত জানাবেন তাছাড়া আপনারা যদি নতুন কোন বিষয় নিয়ে জানতে চাই সেটি আমাদের কমেন্ট বক্সে লিখে জানিয়ে দিবেন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Related posts

ফেসবুক থেকে মুছে ফেলা ফাইলগুলি সহজেই দেখুন বাংলা টিউটোরিয়াল

oursolve

স্মার্টফোনটির কয়েকটি গুরুত্বপূর্ণ সেটিংস যা আপনার জানা দরকার

oursolve

ফেসবুক আইডি সুরক্ষিত রাখার উপায়

oursolve